আপনার বয়স ১৮ এর কম হলে সাইটটিতে অবস্থান করবেন না । banglachotibazar-এ আপনাদের স্বাগতম । এই ব্লগের অধিকাংশ লেখা ও লিঙ্ক আন্তর্জাল থেকে সংগ্রহ করা । আপনারা আপনাদের সমস্যা, মন্তব্য, গল্প, এবং পছন্দ জানাতে banglachotinetblog@gmail.com-এ ই-মেইল করতে পারেন । আপনাদের পছন্দই এনে দিতে পারে এই সাইটের সফলতা । যাবার আগে অন্তত একটি এ্যাড-এ ক্লিক করুন । অনলাইনে আয় করতে চান ? আপনার উত্তর যদি হ্যাঁ হয় তাহলে এক্ষুনি adf.ly - এর এ্যাড এ ক্লিক করে রেজিষ্ট্রেশন করে নিন। আপনাকে তেমন কোনো কাজই করতে হবে না , আপনাকে যেটি করতে হবে তা হল লিংক শেয়ার ।এভাবে আপনি নূন্যতম ৫ ডলার থেকে আয় শুরু করতে পারেন । আয়ের পরিমাণ কম হলেও এটি অনলাইনে আয়ের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান । banglachotibazar-এ কোথাও ক্লিক করলে যদি অন্য কোনো পেইজ চলে আসে তাহলে পেইজের উপরে ডান দিকের কোনায় skip add-এ ক্লিক করলেই আপনি যা দেখতে/পড়তে চান সেটি চলে আসবে ।

কনডম : জানুন



প্রোটেক্টিভ সেক্স, কথাটার সাথে প্রথমেই যে ব্যাপারটা আসে তা হল কনডম। বিয়ের আগের সেক্সে, প্রেগনেন্সি প্রিভেন্ট করার জন্য তো বটেই বিয়ের পরেও পরিবার পরিকল্পনার জন্য কনডমই বেশিরভাগ মানুষ পছন্দ করে। এছাড়া বিভিন্ন যৌন রোগ, বা sexually transmitted diseases (STD) প্রতিরোধে কনডম বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কনডম ব্যবহারের জন্য কিছু জিনিস জানা থাকা বেশ দরকার। এতে সেক্স করতে যেমন সুবিধা হবে তেমনি প্রায় ১০০% নিরাপদ সেক্সও নিশ্চিত করতে পারবেন।

 সোজা কথায় কনডম হল বিভিন্ন রকম পদার্থের তৈরি একধরনের কভার যা পেনিস এর উপরে পরা হয় সেক্সের সময়, যা ছেলেদের স্পার্ম কে ভ্যাজায়না থেকে দূরে রেখে প্রেগনেন্সি ও STD প্রিভেন্ট করে। বিভিন্ন রকম কনডম আছে। ছেলে এবং মেয়ে উভয়ের জন্যই কনডম আছে। যেহেতু ছেলেদের কনডমই বেশি ব্যবহৃত হয় তাই মেইল কনডমের কথাই বলা হল এখানে।

 স্পার্মিসিড (spermicide): এই কনডম গুলো লুব্রিকেটেড হয় এবং এগুলোর ভেতর স্পার্ম ধ্বংসকারী কেমিক্যাল থাকে। এগুলো ভ্যাজায়নাল সেক্সের উপযোগী হলেও ওরাল ও অ্যানাল সেক্সের উপযোগী নয়।

 স্পার্মিসিড ফ্রি (spermicide free): যাদের স্পার্মিসিডে এলার্জি আছে তারা এই কনডম ব্যাবহার করতে পারে। কনডমের সাইড এফেক্ট এমনিতেই কম থাকে। এধরনের কনডমে সাইড এফেক্ট নেই বললেই চলে।

 ল্যাটেক্স (latex): ল্যাটেক্স কনডম গুলোর ইলাস্টিসিটি অনেক বেশি বলে এগুলো প্রায় ৮০০% পর্যন্ত স্ট্রেচ করা যায়। এই কনডম গুলোই সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। তবে এগুলোর সাথে তেল ধর্মী লু্ব্রিক্যান্ট ব্যাবহার করা যায় না, কারণ তেল ল্যাটেক্স কে ভেঙ্গে দিতে পারে।

 নন ল্যাটেক্স (non latex): অনেকের ল্যাটেক্সে এলার্জি থাকার কারণে নন ল্যাটেক্স কনডম ব্যাবহার হয়ে থাকে। এগুলো সাধারণত polyurethane বা অন্যন্য সিন্থেটিক পদার্থের তৈরি হয়। এছাড়া প্রাকৃতিক ভ্যাড়ার চামড়া দিয়েও কিছু তৈরি হয়।



 কিভাবে কনডম ব্যবহার করবেন :

 কনডম ব্যবহার বেশ সহজ, তাছাড়া কনডমের প্যাকেটেই ইন্সট্রাকশন লেখা থাকে। তাও এ ব্যাপারে কিছু জিনিস জানা থাকা ভাল।

 - কনডম ব্যবহারের আগে এক্সপায়ারি ডেট দেখে নিন। এক্সপায়ারি ডেট পার হওয়া কনডমের ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা অনেক বেশি।

 - ভ্যাজায়নার সাথে পেনিসের কোন রকম স্পর্শের আগেই কনডম পরে নেওয়া উচিত। কেননা স্পার্ম আউট ছাড়াও প্রি-কাম-ফ্লুইড (pre-cum-fluid) বলে তরল পদার্থ পেনিস থেকে বের হয় যা ছেলেরা টের পায় না খুব একটা, কিন্তু তাতে ঠিকই স্পার্ম থাকে। তাই পুল আউট ব্যাবস্থা, অর্থাৎ স্পার্ম আউটের আগে পেনিস বের করে ফেলা কার্যকর নয় বাস্তবে। অবশ্যই কনডম ব্যবহার করুন, প্রেগনেন্সি ও সকল ঝামেলা এড়াতে চান যদি।

 - প্রত্যেক ইরেকশনের জন্য একটা কনডম ব্যাবহার করুন।

 - প্যাকেট থেকে কনডম বের করার সময় সাবধান। ছিড়ে ফেললে বা ভেঙ্গে গেলে আরেকটা কনডম ব্যবহার করুন। ভেঙ্গে যাওয়া কনডম কোন দিক থেকেই সেক্সকে নিরাপদ করে না।

 - চাইলে কনডমের ভেতর এক দুই ফোটা লুব্রিক্যান্ট দিতে পারেন। এতে কনডম পরতে যেমন সুবিধা হয় তেমনি তা ছেলেদের জন্য বেশি মজারও হয়।

 - পেনিস পুরোপুরি দাড়ানোর পরই কনডম পরুন।

 - সামনের দিকে আধা ইঞ্চির মত জায়গা রাখুন কনডমে স্পার্ম ধারনের জন্য।

 - সামনের দিকে বাতাস থাকলে তা হাত দিয়ে চেপে ভেতরে নিয়ে যান এবং পেনিসের উপর কনডম যতটুকু স্ট্রেচ হয় ততটুকু করুন। কোন বাতাসের বুদবুদ থাকলে তা সমান করুন, এগুলো কনডম ভেঙ্গে ফেলতে পারে। কনডম পরার পর চাইলে লুব্রিক্যান্ট দিতে পারেন উপরে সেক্স শুরুর সময়।

 - পেনিস নরম হওয়ার আগেই কনডম সহ পেনিস বের করে ফেলুন।

 - কনডম খোলার সময় আরেকজন কনডম ধরে রাখুন আরেক জন খুলুন, এতে স্পার্ম ছড়িয়ে পরবে না।

 - কনডম টয়লেটে, কমডে ফ্লাশ না করাই ভাল। বাচ্চাদের নাগালের বাইরে কোন ট্র্যাশ বিনে ফেলুন। কনডম একবার খোলার পর পেনিস ভাল করে সাবান ও পানি দিয়ে ধুয়ে নিন, আরেকবার ভ্যাজায়নাতে ঢুকানোর আগেই।
Newer Post Older Post Home

Share Button


জনপ্রিয় চটি

 

আর্কাইভ

crop image

crop image

crop image

crop image

মোট পৃষ্ঠা দর্শন

crop image

crop image

crop image

 

Templates by Nano Yulianto | CSS3 by David Walsh | Powered by {N}Code & Blogger